মালয়েশিয়ার অভিবাসন বিভাগের ফেসবুক পেজে স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় এক বিবৃতিতে জানানো হয় যে, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর স্থাপাকের ওয়াংসা মাজু এলেকায় নির্মাণ সাইটে অভিজান চালিয়ে ২৫৪ জন কে আটক করে মালয়েশিয়ায় অভিবাসন বিভাগ। পরবর্তীতে আটক কৃত সকলের বৈধ কাগজ পত্র যাচাই – বাচাই করে ২১৩ জন কে আটক করা হয়। এদের মধ্যে সব থেকে বেশি বাংলাদেশী ১৭২ জন।, ২০ জন ইন্দোনেশিয়া, ১০ জন পাকিস্তানি, ৬ জন ভিয়েতনামী, ৩ জন ভারতীয় ও দুই জন মিয়ানমারের নাগরিক। আটকদের বিরুদ্ধে দেশটির ইমিগ্রেশন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১) (সি) এবং ৩৯ (বি) ধারা অভিযোগ এনে আটক দেখানো হয়।

প্রাথমিক ভাবে কোভিট -১৯ টেষ্ট করে পরবর্তীতে অভিবাসন বিভাগের পুত্রাজায়ায় ডিটেনশন ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে।

এ অভিযানের সময় অভিবাসন বিভাগের সাথে সহায়তা করেন রয়্যাল মালয়েশিয়ান পুলিশ, জাতীয় নিবন্ধন বিভাগ (জেপিএন) এবং মালয়েশিয়া ডিফেন্স ফোর্সস ( এপিএম)

এদিকে মালয়েশিয়ার অবৈধ অভিবাসী কর্মীদের বৈধতা দেওয়ার কার্যক্রম চালু থাকলেও বিভিন্ন জটিলতা কাটিয়ে সকলে বৈধ হতে পারবে কিনা সন্দেহে আছেন অনেক প্রবাসী বাংলাদেশী ও বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দ।